চৌগাছায় সম্মিলনীর ৯৯ ব্যাচের ঈদ পূণর্মিলনীসহ দিনব্যাপী রক্ত, ডায়াবেটিস পরীক্ষা

মোঃ মহিদুল ইসলাম, চৌগাছা (যশোর): “সবার পাশে আমরা” এই স্লোগানকে সামনে রেখে যশোরের চৌগাছায় সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়, ধূলিয়ানীর এসএসসি-৯৯ ব্যাচের আয়োজনে ঈদপূণর্মিলনী ও দিনব্যাপী রক্ত, ডায়াবেটিস পরীক্ষা কর্মসূচী পালিত হয়।

মঙ্গলবার (১৩ আগষ্ট) সকাল ৯ টায় উপজেলার ধূলিয়ানী ইউনিয়নের সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়, ধূলিয়ানীর মাঠ প্রাঙ্গনে বিদ্যালয়ের ১৯৯৯ সালের এসএসসি পরীক্ষার্থী ব্যাচ একত্রিত হয়ে নিজেদের মধ্যে ঐক্যতাকে দৃঢ়করণ করতে এই অনুষ্ঠানের আয়োজন করে।

৯৯-ব্যাচ সূত্রে জানা যায়, উক্ত ব্যাচের শিক্ষার্থীরা শিক্ষাজীবন শেষে দেশের বিভিন্ন দপ্তরে কর্মরত আছেন। তাই নিজেরা নিজেদের বন্ধুত্বের বন্ধনকে অটুট রাখতে বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ও বর্তমান শিক্ষকদের নিয়ে শিক্ষক-ছাত্র মিলন মেলার আয়োজন করে। একই দিনে উক্ত ব্যাচের বন্ধুদের মধ্যে থেকে গড়ে ওঠা ঢাকা মেডিকেলের ডাঃ শরিফুল ইসলামের তত্বাবধায়নে দিনব্যাপী রক্তের গ্রুপ টেস্টসহ ডায়াবেটিস পরীক্ষার ব্যবস্থা করা হয়।বিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীদের মধ্যে রক্তের গ্রুপ টেস্ট করা হয়। অপরদিকে সমগ্র উপজেলার সর্বস্তরের জনগনের জন্য ডায়াবেটিস পরীক্ষার ব্যবস্থা করা হয়।

ডায়াবেটিস পরীক্ষা করতে আসা ধূলিয়ানী ইউনিয়নের ফতেপুর গ্রামের আব্দুল মান্নান বলেন, নিসন্দেহে এটি একটি ভালো পদক্ষেপ। আমার ডায়াবেটিস পরীক্ষা করেছে কিন্তু আমি ডায়াবেটিসে আক্রান্ত নয়। বিশেষ করে বিদ্যালয়ের একটি রুমে রক্ত ও ডায়াবেটিস পরীক্ষা করা হচ্ছিলো। অপর একটি রুমে প্রাক্তন ও বর্তমান শিক্ষকসহ ৯৯-বাচের শিক্ষার্থীরা মতবিনিময় সভা পরিচালনা করছিল।

শিক্ষক-ছাত্র মিলনমেলার আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যলয়ের প্রাক্তন ও প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আলহাজ্ব মোঃ মহসীন আলী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যলয়ের বর্তমান প্রধান শিক্ষক এমএম মহব্বত আলী। প্রাক্তন শিক্ষকদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মোঃ লুৎফর রহমান, মোঃ গোলাম হোসেন, আলহাজ্ব মাওলানা মোঃ আবু সাঈদ এবং অবসর প্রাপ্ত অফিস সহায়ক লিয়াকত আলী। বর্তমান শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক এমএম মহব্বত আলী, সহকারি শিক্ষক কুব্বোত আলী, অসীম কুমার দে, মোমিনুর রহমান, আশরাফুল আলম, শিক্ষক ও সাংবাদিক আব্দুল আলীম, প্রধান অফিস সহকারি সহিদুল ইসলাম।

৯৯-ব্যাচের উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেলের ডাঃ শরিফুল ইসলাম, প্রাইম ব্যাংক লিমিটেড এর সেকেন্ড অফিসার শরিফুল ইসলাম, এ্যাবা গ্রুপের কমার্শিয়াল ম্যানেজার আবু নাসের, আর্স বাংলাদেশের সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার বিল্লাল হোসেন, সুশীলন এর সিনিয়র এক্সিকিউটিভ অফিসার আক্তারুজ্জামান, প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক তরিকুল ইসলাম, ডাচ বাংলা ব্যাংকের অফিসার হুমায়ুন কবির (কাজল), হেকিম বাংলাদেশের টিএসএ কামাল হোসেনসহ ব্যবসায়ী বিএম এনামুল হক, ইব্রাহীম হোসেন, সেলিম, রবিউল ইসলাম, রেজাউল ইসলাম, আশরাফুল ইসলাম (আশা), এসএম শামনুর রহমান, আসাদুল ইসলাম প্রমূখ।

সবশেষে দোয়া পরিচালনা করেন বিদ্যালয়ের প্রাক্তন মৌলভী শিক্ষক আলহাজ্ব মাওলানা মোঃ আবু সাঈদ। এছাড়া ঐ সময় ডাঃ শরিফুল ইসলাম বলেন স্বাস্থ্য বিষয়ক কোনো সামাজিক উন্নয়নমূলক কাজের ক্ষেত্রে বিদ্যালয় কতৃপক্ষ কাজে কর্মে আমাদেরকে সহযোগিতা করলে আমরা পরবর্তীতে বিভিন্ন ভাবে সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে অগ্রসর হতে পারবো।

উল্লেখ্য তারা চান যে, তাদের বন্ধুমহলের বন্ধুত্ব অটুট থাকুক, নিজেদের তৈরি ফান্ড প্রসারিত হোক এবং সামাজিকভাবে উন্নয়নমূলক কাজ কর্ম এগিয়ে চলুক।

আগস্ট ১৩, ২০১৯ at ১৮:৫৪:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/আরআই/তআ