আকবর-ইমনের দিকে তাকিয়ে বাংলাদেশ!!

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে আজ মাঠে নামে বাংলাদেশ-ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয়ে যায় ভারতীয় যুবারা। ১৭৮ রানের জবাবে জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ যুব দলের দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন।

তাদের জুটিতে আসে ৫০ রান। তামিম-ইমনের জুটিতে আঘাত হানেন রবি বিষ্ণয়। তার বলে কার্তিকের হাতে ক্যাচ দিয়ে ফিরেন তামিম। তামিম ১৭ রান করে সাঝঘরে ফিরেন। এরপর বাংলাদেশের ব্যাটিং বিপর্যয় শুরু হয়ে যায়। বিষ্ণয়ের বলে ৮ রান করে বোল্ড হয়ে ফিরেন মাহমুদুল হাসান জয়।

এদিকে ইনজুরিতে পড়ে রিটায়ার্ড হয়ে মাঠ ছাড়েন ইমন। দলের ব্যাটিং বিপর্যয়ে দাঁড়াতে পারেনি তৌহিদ হৃদয়ও। তিনি রানের খাতা না খুলেই ফিরেন। তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলে ফেরান বিষ্ণয়।

এরপর ১ রান করে রবি বিষ্ণয়ের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে ফিরেন শাহাদাত হোসেন। একে একে উইকেট হারাতে থাকে টাইগার যুবারা। সুশান্ত মিশরার বলে জয়সওয়ালের হাতে ক্যাচ দিয়ে ৭ রান করে ফিরেন শামিম।

ব্যাট হাতে দাঁড়াতে পারেননি অভিষেক দাসও। ৫ রান করে কার্তিকের হাতে ক্যাচ দিয়ে মিশরার দ্বিতীয় শিকার হন তিনি। দলের ব্যাটিং বিপর্যয়ে মাঠে ফিরেন ইমন। ইনজুরির কারণে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছিলেন তিনি।

অধিনায়ক আকবর আলির সঙ্গে চাপ কাটিয়ে লড়াই করে যাচ্ছেন ইমন। তাদের ব্যাটের দিকে তাকিয়ে আছে গোটা বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান। জয়ের জন্য দরকার ৪২ রান।