জমজমাট চৌগাছায় পশুর হাট

কোরবানীর ঈদকে সামনে রেখে যশোররে চৌগাছায় চলছে শেষ সময়ের পছন্দেও কোরবানী পশুর কেনা কাটা । আজ রববিার পৌরসভার ভিতরে অবস্থিত স্থায়ী পশুর হাটে সকাল থেকেই উপচে পড়া ভিড় ।

স্থানীয় গরু খামারিরা জানান, অন্য সব বছরের তুলনায় এই বছর একটু গরুর দাম ভালো যাবে বলে আশা করছি, কারণ হিসেবে তাঁরা বললে, এবার ভারতের গরু ঢুকত না পারায় দেশি গরুর চাহিদা অন্য সব বছরের তুলনায় অনেক বেশি হওয়াকে উল্লেখ করেন।

কোরবানির শেষ হাট হওয়ায়, সকাল থেকেই বিভিন্ন জায়গা থেকে ব্যবসায়ীরা হাটে গরু নিয়ে প্রবেশ করছেন।  এরই মধ্যে হাটের সারা জায়গা জুড়ে গরু আর গরু অনেকে আবার হাটের ভিতরে জায়গা না পেয়ে রাস্তার দুইধারে গরু নিয়ে রাখছেন। ভালো দাম পেয়ে অনেকে এবার বেজায় খুশি।

মাশিলা থেকে আতর আরী নামের এক ব্যক্তি এসেছেন গরু নিয়ে ভালো দামে বেচে তিনি বেজায় খুশি ।

তবে আজকের হাটে কোরবানীর গরু কিনতে এসে অনেকে বলেন, বাজারে গরুর দাম তুলনা মূলক ভাবে অনেক বেশি, যেহেতু আগামীকাল ঈদ সামনে আর সময় নেই তাই কম বেশি যাই হোক না কেন আমাদের তো কোরবানী দিতেই হবে ।

উপজেলা প্রানী সম্পাদ অফিসের হিসাব অনুসারে, উপজেলার মোট আটশতটি গরুর খামার ও পারিবারিক হিসাব অনুসারে প্রায় পাচহাজার আটশোটি গরু ও পচিশটি খামাওে প্রায় ছয়হাজার তিনশোটি ছাগল পালন করা হচ্ছে । তবে যে পরিমানের পশু এবার পালন কনা হয়েছে তাতে করে আমাদের চাহিদা মিটানো সম্ভাব ।