ভাতুড়িয়া কলেজের গাছ বিক্রির টাকা আত্মসাতের অভিযোগ

যশোরে আম্ফান ঘূর্ণিঝড়ে ভেঙ্গে পড়া চাঁচড়া ভাতুড়িয়া হাইস্কুল এন্ড কলেজের তিনটি নিমগাছ বিক্রি করার অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির সাবেক সভাপতি ও জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক ফুলের বিরুদ্ধে। অভিযোগ গাছ বিক্রির সব টাকা তিনি আত্মসাত করেছেন। ফলে, শিক্ষক-কর্মচারি ও এলাকাবাসীর মনে চাপা ক্ষোপ বিরাজ করছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি বছরের গত ২০ মে সাইক্লোন আম্ফান ঘূর্ণিঝড়ে চাঁচড়া ভাতুড়িয়া হাইস্কুল এন্ড কলেজের তিনটি নিম গাছ উপড়ে পড়ে। করোনা ভাইরাসের কারণে প্রতিষ্ঠানটি বন্ধ রয়েছে। সকল শিক্ষক-কর্মচারিরা সরকারি নির্দেশা মেনে বাড়িতে অবস্থান করছেন। এই সুযোগে সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক ফুল ঝড়ে উপড়ে পড়া গাছ তিনটি বিক্রি করে দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক প্রতিনিধি জানান, ঝড়ে উপড়ে পড়া গাছ তিনটি কাউকে না জানিয়ে সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক ফুল বিক্রি করে দিয়েছেন। তিনি একক সিদ্ধান্তে এ কাজ করেছেন। কলেজ ফান্ডে টাকা জমা না দিয়ে তিনি টাকা আত্মসাত করেছেন। কলেজের টাকা ফেরত আনার জন্য তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।

নাম প্রকাশ না করা শর্তে এলাকার বেশ কয়েকজন জানান, আব্দুর রাজ্জাক ফুল সভাপতি থাকাকালীন প্রতিষ্ঠানটি ধ্বংস করেছেন। অর্থ লুটপাট করেছেন। তার ভয়ে শিক্ষক-কর্মচারিরা কেউ প্রতিবাদ করার সাহস পেত না। ঝড়ে পড়ে যাওয়া তিনটি বড় বড় নিম গাছ তিনি বিক্রি করেছে অর্থ আত্মসাত করেছেন। এলাকাবাসী তার উপযুক্ত বিচারের দাবি করেন।