বর্ষায় যে ‘হেয়ার মাস্ক’ চুল ঝরা বন্ধ করে

বর্ষায় চুল পড়ার সমস্যায় জর্জরিত প্রত্যেক মহিলা। চুলে চিরুনি দিতে ভয়। অগত্যা চুল কেটে ফেলার সিদ্ধান্ত। কিন্তু তাতেও লাভ হয়না। চুলের গ্ল্যামার তো দূরহস্ত দিন দিন ঘনত্ব কমছে। কী বাঁধলে দেখতে ভালো লাগবে তা বুঝে উঠেতে পারছেন না। তাহলে এবার থেকে বদলে ফেলুন চুলের যত্ন নেওয়ার পদ্ধতি। মাস্ক লাগান চুলে। হ্যাঁ, চুলে মাস্ক লাগালে চুল পড়া অনেকটাই বন্ধ হবে।

না ই-কমার্স সাইটে গিয়ে হেয়ার মাস্ক খুঁজতে বসবেন না। ব্যবহার করুন ঘরোয়া হেয়ার মাস্ক। অ্যালোভেরা এবং নারিকেল তেল আপনার চুল ঝড়া কমাবে। ভালো করে উপকরণ দুটি মিশিয়ে নিন। রাতের বেলা ঘুমোতে যাওয়ার আগে চুলে লাগিয়ে নিন। সকালে ঠান্ডা জলে মাথা ধুঁয়ে ফেলুন। সাত দিন পরই দেখতে পাবেন চুল পরা বন্ধ হয়ে যাবে।

এছাড়া কারিপাতা, মেথি এবং আমলার ব্যবহার করতে পারেন। এটি চুল পড়া বন্ধ করার পাশাপাশি নতুন চুল গজাতেও সাহায্য করে। চুলের পুষ্টিতে আমলা এবং মেথির ভূমিকাও অনেক। কারিপাতা, মেথি এবং আমলা দিয়ে তৈরি হেয়ার মাস্ক চুল পড়া বন্ধে বেশ কার্যকরী। প্রথমে কারিপাতা, মেথি এবং আমলা দিয়ে ভালো করে একটি মিশ্রণ তৈরি করুন। এরপর এই পেস্ট চুলের গোড়া থেকে শেষ পর্যন্ত ভালো করে ম্যাসাজ করুন। মিশ্রণটি মাথায় দিয়ে ঘণ্টাখানেক রেখে দিন। এরপর শ্যাম্পু দিয়ে ভালো করে চুল ধুয়ে ফেলুন। সূত্র: দ্যা ইন্ডিয়ান টাইমস্

আগস্ট ২৮, ২০২০ at ১৩:৫৮:৫৬ (GMT+06)
দেশদর্পণ/আক/বাআ/এনআফটি